কুমিল্লায় বিপুল উৎসাহ-উদ্দীপনায় ঈদুল আযহা উদযাপন

নেকবর হোসেন।।
কুমিল্লায় আজ বৃহস্পতিবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ত্যাগের মহিমায় উদযাপন করা হয়েছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।

মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে সামর্থ্য অনুয়ায়ী পশু কোরবানির মাধ্যমে দিনটি উৎযাপন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

বুধবার ভোর থেকে রাত অব্দি অবিরাম বৃষ্টি হলেও আজ ঈদের দিন সকালে আকাশ ছিল পরিচ্ছন্ন। সকাল আটটায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও কুমিল্লা শহর ও শহর তলীর সকল ঈদগাহ ও মসজিদে একই সময়ে জামাত অনুষ্ঠিত হয়।

কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাতে ইমামতি করেন ক্বারী মোহাম্মদ মাওলানা ইব্রাহিম। তিনি দেশের উন্নয়ন সমৃদ্ধি অগ্রগতি কামনা করে বিশেষ মেনাজাত করেন।

নামাজ শুরুর আগে কুমিল্লাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া চেয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন কুমিল্লা-৬ আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র আরফানুল হক রিফাত, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এদিকে ঈদের জামাত শেষে প্রতিটি পাড়া মহল্লায় কোরবানির পশু জবাইয়ের কাজ শুরু হয়। এরই মধ্যে বেলা সাড়ে ১১টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পরে।

মুষলধারে বৃষ্টি শুরু হলে বিপাকে পড়েন সড়কের পাশে যারা গরু জবাই করেছেন। প্রায় ঘন্টা ব্যাপী চলে বৃষ্টি।

বৃষ্টি থেমে যাওয়ার পর কোরবানির পশু কাটা গতিতে ব্যস্ত হয়ে পড়েন কসাই সহ বাড়ির ছোট বড় সকলে। অত্যন্ত উৎসবমুখর পরিবেশ কুমিল্লায় উদযাপিত হচ্ছে ঈদুল আযহা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page